1. ajkerfaridpur2020@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
  2. jmitsolution24@gmail.com : support :
  3. titunews@gmail.com : Monirul Islam Titu : Monirul Islam Titu
স্টপেজ দাবিতে ফরিদপুরে ট্রেন গতিরোধ করে বিক্ষুব্ধদের অবস্থান - আজকের ফরিদপুর
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
আজকের ফরিদপুর নিউজ পোর্টালে আপনাদের স্বাগতম । করোনার এই মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রাখুন। সচেতনে সুস্থ থাকুন।
শিরোনাম :
আদালতের নির্দেশনার পর সালথা উপজেলা চেয়ারম্যান পদে দুই প্রার্থীকে প্রতিক বরাদ্দ কানাইপুরে খাদ্য পন্যের কারখানায় তৈরি হচ্ছিলো নকল স্যালাইন! সরকারি কাজে ই-স্বাক্ষর এর ব্যবহার বৃদ্ধির পরামর্শ জেলা প্রশাসকের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন দাবি বাস্তবায়নে আইডিইবি’র সংবাদ সম্মেলন বিদেশ প্রত্যাগত অভিবাসীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত প্রার্থীতা ফিরে পেলেন ওয়াদুদ মাতুব্বর কিশোর হত্যার দায়ে ইব্রাহিম মোল্লার ৮ বছরের কারাদন্ড পঞ্চপল্লি নিয়ে তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল : উদঘাটন হয়নি আগুনের রহস্য সড়ক দুর্ঘটনায় নিহত কলেজ ছাত্রী স্মরণে শোক যাত্রা ও মানববন্ধন

স্টপেজ দাবিতে ফরিদপুরে ট্রেন গতিরোধ করে বিক্ষুব্ধদের অবস্থান

  • Update Time : রবিবার, ৫ মে, ২০২৪
  • ১৯ জন পঠিত
স্টপেজ দাবিতে ফরিদপুরে ট্রেন গতিরোধ করে বিক্ষুব্ধদের অবস্থান
স্টপেজ দাবিতে ফরিদপুরে ট্রেন গতিরোধ করে বিক্ষুব্ধদের অবস্থান

স্টাফ রিপোর্টার : রাজবাড়ি থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘চন্দনা কমিউটার ট্রেন’ ফরিদপুুর রেলস্টেশনে স্টপেজ দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। এসময় তারা রাজবাড়ী থেকে ছেড়ে আসা ট্রেনটির গতিরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। আজ রোববার (৫ মে) ভোর ৫ টা ১৫ মিনিট থেকে ফরিদপুর রেলস্টেশনে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। রাজবাড়ী থেকে ভোর পাঁচটা ৪০ মিনিটে ফরিদপুর এসে পৌছালে বিক্ষুব্ধরা ট্রেনটির সামনে অবস্থান নেন এবং গতিরোধ করেন। এসময় তারা ফুল দিয়ে ট্রেনের পরিচালক সহ অন্যান্যদের শুভেচ্ছাও জানান।

বিক্ষোভের মুখে এসময় প্রায় দশ মিনিট ট্রেনটি সেখানে অবস্থান করে। পরে অবস্থানকারীরা সরে গেলে ৫টা ৫০ মিনিটের দিকে ভাঙ্গা হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেন। এর আগে সেখানে স্থানীয়দের পক্ষে বক্তব্য দেন রেল আন্দোলন কর্মী আবরার নাদিম ইতু, শরিফ খান, তুহিন বিন আলমগীর, আশিষ কুমার কুন্ডু, সেলিম মিয়া, আলী মকিম, ইকবাল হোসেন, সোহান, আরিফ শেখ প্রমুখ। বক্তাগণ রেল যোগাযোগ চালু করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকারের সাফল্যের আরেকটি নতুন অধ্যায় শুরু হলো রাজবাড়ী থেকে ভাঙ্গা হয়ে ঢাকার সাথে নতুন দু’টি কমিউটার ট্রেন চালু।

তবে অত্যন্ত পরিতাপের বিষয় হলো, ফরিদপুরের উপর দিয়ে গেলেও ফরিদপুর রেলস্টেশনে কোন স্টপেজ রাখা হয়নি। এতে ফরিদপুরের যাত্রীরা সুলভে ঢাকার সাথে যাতায়াতের সুবিধা থেকে বঞ্চিত হলো। বক্তাগণ এ সিদ্ধান্ত থেকে সরে এসে অনতিবিলম্বে ফরিদপুর রেলস্টেশনে এই চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবি করেন। এদিকে, বিক্ষুব্ধদের অবস্থানের মুখে চন্দনা কমিউটার ট্রেনের পরিচালক মহিবুল ইসলাম তাৎক্ষণিক উর্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন। এসময় তিনি বলেন, আমি উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। তারা হয়তো আজই এ বিষয়ে কোন সিদ্ধান্ত জানাবেন।

রেলওয়ে সূত্র জানায়, রাজধানী ঢাকার সাথে যোগাযোগব্যবস্থা সহজ করতে রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা পথে রোববার থেকে বাণিজ্যিক ভাবে নতুন করে এক জোড়া কমিউটার ট্রেন চলাচল শুরু হয়েছে। এর আগে শনিবার আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়। তবে মাঝপথে ফরিদপুর রেলস্টেশনে কোন যাত্রাবিরতি না থাকায় এ নিয়ে ফরিদপুরের রেলযাত্রীদের মাঝে চরম অসন্তোষ সৃষ্টি হয়েছে। তারা এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য রেলমন্ত্রী সহ সংশ্লিষ্টদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© পদ্মা বাংলা মিডিয়া হাউজের একটি প্রতিষ্ঠান
Design & Developed By JM IT SOLUTION